কর্মজীবী নারীদের জন্য ফ্রি ড্রাইভিং ট্রেনিং

কর্মজীবী নারীদের জন্য ফ্রি ড্রাইভিং ট্রেনিং

“পাথওয়ে অটোমোবাইল ড্রাইভিং ট্রেনিং স্কুল” এর পক্ষ থেকে আপনাদেরকে শুভেচ্ছা অভিনন্দন। “পাথওয়ে” দেশের অন্যতম একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার লক্ষে দলমত নির্বিশেষে সকলকে নিয়ে ঐক্যবদ্ধ ভাবে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। আর সেই লক্ষ্যে বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড সমূহের সাথে সামঞ্জস্য রেখে পাথওয়ে বিভিন্ন প্রকল্প নিয়ে নিয়মিত কাজ করছে।

পাথওয়ে ব্যাপক উদ্যোগের মাধ্যমে গরিব, অসহায়, তৃতীয় লিঙ্গ এবং বিশেষ করে সুবিধাবঞ্চিত কর্মজীবী নারীদের জন্য সময় উপযোগী কর্মসংস্থানের উদ্দেশ্যে কাজ করছে। দেশকে এগিয়ে নিতে হলে পুরুষদের সাথে সমানভাবে নারীদেরকেও বিভিন্ন পেশায় এগিয়ে আসতে হবে। গবেষণায় দেখা যায়, অনেক পেশায় পুরুষদের তুলনায় নারীদের আগ্রহ, দক্ষতা অনেক ভালো। এরই মধ্যে আমরা লক্ষ্য করেছি বিভিন্ন যানবাহন চালক হিসেবে নারীরা পুরুষের চেয়ে অনেক ভালো ভাবে দায়িত্ব পালন করছে। এখন এই পেশায় নারীদের অনেক সম্ভাবনার সুযোগ সৃষ্টি হয়েছে দেশে এবং বিদেশে। এই সম্ভাবনাকে সামনে এগিয়ে নেয়ার লক্ষ্যে পাথওয়ে অটোমোবাইল ড্রাইভিং ট্রেনিং স্কুল কর্মজীবী নারীদের ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ দিয়ে দক্ষ পরিবহন চালক হিসেবে গড়ে তুলতে চায়।  

আমাদের দেশের যুব মহিলাদের বৃহৎ একটি অংশ গার্মেন্টস সেক্টরে কাজ করে। তাঁরা যদি কাজের পাশাপশি পাথওয়ে অটোমোবাইল ড্রাইভিং ট্রেনিং স্কুল থেকে ফ্রি প্রশিক্ষণ নেয়ার সুযোগ নেন, তাহলে তারা দেশে অথবা বিদেশে একজন দক্ষ বাংলাদেশি হিসেবে মাথা উঁচু করে কাজ করতে পারবে। পাথওয়ে অটোমোবাইল ড্রাইভিং ট্রেনিং স্কুল থেকে বিনামূল্যে প্রশিক্ষণ নিয়ে অসংখ্য নারী আজ সমাজে প্রতিষ্ঠিত। দেশ আর দেশের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকেই মানবিক দৃষ্টিভঙ্গী নিয়ে পাথওয়ে এই যুগান্তকারী কার্যক্রম দীর্ঘদিন ধরে বাস্তবায়ন করে যাচ্ছে। পাথওয়ের এই মহতি উদ্যোগের সুযোগ নেয়ার জন্য সবাইকে আহ্বান জানাচ্ছি।


Print   Email